মেঘের কান্না
- নীলকন্ঠ নাসিম - নীলকন্ঠ ২৯-০৪-২০২৪

.
তুমি কি কখনো একটিবারও
মেঘের কান্না দেখেছ? দেখনি,
যদি দেখতে তাহলে আমার
কান্নার পানি মুছে দিতে।
.
আচ্ছা তুমি কখনো রাতের কষ্ট দেখেছ?
দেখনি! যদি দেখতে তাহলে,
আমার বুকের ভেতর জমে থাকা কষ্টগুলো
একটু হলেও অনুভব করতে।
.
তুমি কি কখনো ভাই বোনের ভালবাসার গল্প শুনেছ?
শুনোনি! যদি শুনতে তাহলে আমাকে,
ভালবেসে সারাজীবন আমার পাশে থাকতে
আর আমাকে আগলে রাখতে।
.
আচ্ছা তুমি কি কখনো বৃষ্টির প্রতি ফোটার
সাথে কথা বলেছ? বলনি!
যদি বলতে তাহলে আমার এই
অবুঝ মনের না বলা কথা গুলো বুঝতে।
.
আচ্ছা তুমি কি কখনো বৃষ্টির ধারাকে
অনুভব করেছ? জানি করোনি!
যদি করতে তাহলে তুমি
আমার মনের অনুভুতিটা একটু হলেও বুজতে।
.
আচ্ছা তুমি কি টিনের চালে বৃষ্টি পড়ার ঝুমঝুম
শব্দের মানে খুজেছ কনোদিন? খুজনি!
যদি খুজতে তাহলে অন্তত একবার আমার খোজ নিতে
আমি বেচে আছি কি মরে গেছি নাকি না মরেও মরে গেছি।
.
জানি এসবের আর তোমার দরকার পড়বে না
তারপরেও যদি তুমি বুঝে থাক তাহলে,
অন্তত একবার পর মনে করে হলেও খোজ নিও।
সেটা নাহয় আমার অজান্তেই নিও ।
.
জানি এখন তুমি অনেক ভাল আছ
নতুন নতুন ভাইদের নিয়ে ।
আমিও ভাল থাকার চেষ্টা করব যদি তুমি
ভাল থাকতে পার আমায় ছেড়ে ।
.
লেখাটা একজনকে উদ্দেশ্য করে । জানিনা এর মুল্য সে আদও বুঝতে পারবে কিনা। যদি বুজতে পেরে থাকে তাহলে যেন এর গভির মর্মাথ একবার হলেও বোঝার চেষ্টা করার অনুরোধ রইল। যদি এর মর্মাথ বুঝতে না পারেন তাহলে আমি বলব আপনি বড়ই অভাগি। যে প্রকৃত ভালবাসার মুল্য না বুঝে মরিচিকার পেছনে ছুটছেন। যায় হোক ভাল থাকবেন।

.
উৎসর্গঃ বোনের কাঙাল এক অভাগাকে
.
বিঃ দ্রঃ ভুল ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।